12 September, 2019

আইডিএম এর সেরা ৩ কিলার টিপস – idm

আইডিএম এর সেরা ৩ কিলার টিপস

অনলাইন কন্টেন্ট ডাউনলোড করেন অথচ আইডিএম এর নাম শুনেন নি এমন ইউজার লাখে একটা জুটবে কিনা সন্দেহ আছে। এটি ইউজার ফ্রেন্ডলি ও হাইলি কাস্টমাইজেবল। আবার, সেরা স্পীড ও হাই পপুলারিটির কথা বলতে গেলে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজারকে (আইডিএম) যেকোনো ইন্টারনেট ব্যবহারকারী প্রথম স্থানে রাখবেন একথা সন্দেহাতীতভাবে বলা যায়।আইডিএম এর সেরা তিনটি টিপস আজকে আমাদের আলোচনার বিষয়বস্তু। তবে টিপসগুলো যারা জানেন না তাদের জন্যই, পন্ডিতদের খামাখা নিচের আলোচনায় অংশগ্রহণের দরকার নেই।আইডিএম এর সেরা ৩ কিলার টিপস – idm

 

১ম টিপসঃ

মুভি ডাউনলোডার হিসেবে আমরা রাতের বেলাটাকে শ্রেষ্ঠ হিসেবে মনে করি কারন রাতে ইন্টারনেট স্পীড অনেক ভাল পাওয়া যায়। সেকারনে ঘুমোতে যাওয়ার পূর্বে ডাউনলোড স্টার্ট করে আমরা ঘুমোতে যাই যা প্রায়ই রাতের বেলাই কমপ্লিট হয়ে যায়। ঘুম থেকে না উঠা পর্যন্ত আমাদের কম্পিউটার অনাকাঙ্খিতভাবে চালু থাকে যা ক্রমশই কমিয়ে দিচ্ছে আমাদের সাধের পিসির আয়ু।

ডাউনলোড শেষ কম্পিউটারও বন্ধ এরকম হলে নিশ্চয়ই মন্দ হত না! হ্যা, আইডিএম এর ডাউনলোড উইন্ডোর Options on completion ট্যাবের Turn off computer when done ও Force processes to terminate অপশনদুটি মার্ক করে নিশ্চিন্তে ঘুমিয়ে যান, ডাউনলোড শেষ হওয়ার সাথে সাথেই পিসি বন্ধ হয়ে যাবে ইনশাল্লাহ।

 

২য় টিপসঃ

অ্যান্ড্রয়েড .APK এক্সটেনশনযুক্ত ফাইল সাধারণত ব্রাউজারের ডিফল্ট ডাউনলোডার দিয়ে ডাউনলোড হয়; আইডিএম দিয়ে হয়না।

তবে, আইডিএম এর Downloads ট্যাবের Options মেনু থেকে File types ট্যাবের অধীনে APK লিখে Ok করলে ডিফল্টভাবে যেকোনো .apk এক্সটেনশনযুক্ত ফাইল আইডিএম দ্বারা ডাউনলোড হবে।

 

 

৩য় টিপসঃ

ধরুন আপনি ১.৫ গিগাবাইট সাইজের কোন ফাইল কোন নির্দিষ্ট হোস্টিং সার্ভার থেকে ডাউনলোড করছেন। ডাউনলোড ৯০% কমপ্লিট, হঠাত ডিলেট হয়ে গেল হোস্টিং সার্ভারের সংশ্লিষ্ট ফাইলটি। কি করবেন তখন, একই ফাইল অন্য কোন সার্ভার থেকে নতুন করে ডাউনলোড দিবেন?

না। নতুন করে ডাউনলোড দিতে হবে না যদি ফাইলটির অল্টারনেট কোন একটিভ ডাউনলোড লিঙ্ক (রিজিউম সাপোর্টেড) হাতে থাকে।

 

যা করতে হবেঃ

  • প্রথমে ব্রাউজার হিস্টোরি ক্লিয়ার করে নিন।
  • নতুন একটিভ ডাউনলোড লিঙ্ক ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ফাইলটির ডাউনলোড অপশনে ক্লিক করুন।
  • ডাউনলোড উইন্ডো ওপেন হলে ডাউনলোড URL-টি কপি করুন (Start download এ ক্লিক করার দরকার নেই)।
  • এবার আইডিএম ওপেন করুন।
  • ডেড হওয়া লিঙ্ক এর ফাইলে রাইট ক্লিক করে Properties এ যান এবং অ্যাড্রেস এর স্থানে কপি করা লিঙ্কটি পেস্ট করে Ok করুন।
  • এবার নতুন করে Resume download করুন, কোন মেসেজ আসলে No করুন

 

টিপসগুলি অনেকের জানা থাকতে পারে, যারা জানেন না তাদের জন্যই মুলত আজকের এই পোস্ট। কোন প্রশ্ন থাকলে কমেন্ট এ বলুন এবং এই পোস্ট এর মাধ্যমে সামান্যতম উপকৃত হয়ে থাকলে পোস্টটিতে লাইক দিন।

======== ধন্যবাদ ========

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.